Friday , October 18 2024
Breaking News

রাশিয়ার বাংলাদেশ দূতাবাসে চাকরি, যে যোগ্যতা থাকলে আবেদন করা যাবে

দূতাবাসে চাকরি:

রাশিয়ার রাজধানী মস্কোতে বাংলাদেশ দূতাবাসে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীন নিউক্লিয়ার পাওয়ার উইংয়ে কাউন্সিলর (নিউক্লিয়ার পাওয়ার) পদে প্রেষণে কর্মকর্তা নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

রাশান ফেডারেশনের মস্কোস্থ বাংলাদেশ দূতাবাসে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীন নিউক্লিয়ার পাওয়ার উইংয়ে কাউন্সিলর (নিউক্লিয়ার পাওয়ার) পদে একজন কর্মকর্তা নেওয়া হবে। বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এবং নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানী বাংলাদেশ লিমিটেড (এনপিসিবিএল)-এর যোগ্য ও আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

কাউন্সিলর (নিউক্লিয়ার পাওয়ার) পদে আবেদনের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞান, নিউক্লিয়ার সাইন্স, নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বা সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি থাকতে হবে। বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ বা নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেডের ৫ম বা তদূর্ধ্ব গ্রেডের সম-পদমর্যাদা সম্পন্ন কর্মকর্তাদের মধ্য থেকে এবং ইংরেজি ভাষায় দক্ষতা থাকতে হবে। তবে নিউক্লিয়ার এবং বিদ্যুৎ বা তড়িৎ বিষয়ে উচ্চতর কারিগরি জ্ঞানসহ রাশান ভাষা জানা প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।

দূতাবাসে চাকরি:

যেভাবে আবেদন

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এবং নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানী বাংলাদেশ লিমিটেড (এনপিসিবিএল)-এর যোগ্য ও আগ্রহী কর্মকর্তাদেরকে নিজ প্রতিষ্ঠানকে জানিয়ে  ‘জীবন বৃত্তান্ত ছক’ পূরণ করে সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত ছায়ালিপি ও পাসপোর্ট সাইজের দুই কপি সদ্য তোলা সত্যায়িত রঙ্গিন ছবিসহ সিনিয়র সচিব, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় (দৃঃআঃ উপসচিব, অধিশাখা-২০) বরাবর আবেদন করতে হবে। এছাড়া, আবেদনকারীকে পূরণকৃত ‘জীবনবৃত্তান্ত ছক’-এর সফট কপি পিডিএফ এবং মাইক্রোসফট ওয়ার্ড (‘নিকস’ ফন্টে) ই-মেইলে (section20@most.gov.bd) পাঠাতে হবে।

আবেদনের শেষ সময়

১৫ অক্টোবর, ২০২৪। গত ১৯ সেপ্টেম্বর জারিকৃত পত্রের পরিপ্রেক্ষিতে যারা ইতোমধ্যে আবেদন করেছেন তাদের পুনরায় আবেদন করতে হবে।

শর্ত

যেসব কর্মকর্তা ইতোপূর্বে প্রেষণে বা সরকারি পদে বিদেশে চাকরি করেছেন, তাঁরা চাকরি শেষে দেশে প্রত্যাবর্তনের তিন বছরের মধ্যে আবেদন করতে পারবেন না। বিদেশে বাংলাদেশ মিশনের একই পদ বা সমমর্যাদার পদে চাকরি করেছেন এমন কর্মকর্তারাও আবেদন করতে পারবেন না।

আরও পড়ুন চাকরির খবর

Check Also

পুলিশ নেবে ৪,২০০

পুলিশ নেবে ৪,২০০ কনস্টেবল, আবেদন করুন দ্রুত

পুলিশ নেবে ৪,২০০: বাংলাদেশ পুলিশ বাহিনীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের জন্য আবেদন চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *